1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৫০ অপরাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

নির্বাচনকেন্দ্রিক জেলা পুলিশের নিরাপত্তা পরিকল্পনা

  • আপডেট টাইম : শুক্রবার, ৫ জানুয়ারী, ২০২৪
  • ৭৯ বার পঠিত

বিশেষ প্রতিবেদক: আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে মৌলভীবাজার জেলা পুলিশ ব্যাপক নিরাপত্তা পরিকল্পনা গ্রহণ করেছে।

নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক নিরাপত্তা পরিকল্পনার অংশ হিসেবে মৌলভীবাজার জেলার প্রতিটি ভোট কেন্দ্রে ০২ (দুই)জন করে পুলিশ সদস্য এবং ১২ জন আনসার সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও জেলা পুলিশের মোবাইল, স্ট্রাইকিং ও স্ট্যান্ডবাই টিম মোতায়েন থাকবে।

পুরো নিরাপত্তা পরিকল্পনায় মৌলভীবাজার জেলা পুলিশকে সহযোগিতা করার জন্য সিলেট মেট্রোপলিটন পুলিশ, আরআরএফ, এপিবিএন, সিআইডি,পিবিআইসহ অন্য ইউনিটের পুলিশ সদস্যগণও মাঠে থাকবে।

ভোটাররা যাতে নির্বিঘ্নে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেই লক্ষ্যে আইন-শৃঙ্খলা রক্ষায় প্রতিটি ইউনিয়ন ভিত্তিক একটি করে মোবাইল টিম এবং প্রতিটি থানায় দুটি করে স্ট্রাইকিং এবং স্ট্যান্ডবাই টিম মোতায়েন থাকবে।

এর পাশাপাশি সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে আসন ভিত্তিক গোয়েন্দা নজরদারির জন্য ডিবি এবং সাদা পোশাকে পুলিশের টিম কাজ করবে।

পুরো জেলায় পুলিশের পাশাপাশি বিজিবি ও র‍্যাব টহল ডিউটি করবে এবং সেনাবাহিনী পুলিশকে সহায়তার জন্য স্ট্রাইকিং টিম হিসেবে মোতায়ন থাকবে।

মৌলভীবাজার জেলার সম্মানিত ভোটারগণ যাতে তাদের ভোটাধিকার শান্তিপূর্ণভাবে প্রয়োগ করতে পারে সেই লক্ষ্যে আমরা প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং সভা করেছি।

প্রত্যেক ইউনিয়নের কমিউনিটি পুলিশিং এর সদস্যগণও নির্বাচন কেন্দ্রিক আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য আমাদের নিরাপত্তা পরিকল্পনায় সহযোগী হিসেবে কাজ করবে।

ভোটাররা যাতে নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারে এবং নির্বাচনকে কেন্দ্র করে জেলার আইন শৃঙ্লখা যাতে স্বাভাবিক থাকে সেই লক্ষ্যে মৌলভীবাজার জেলা পুলিশ সর্বোচ্চ তৎপর রয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..